• Uncategorized

    সুনামগঞ্জের দুই ছাত্রী পালিয়ে যাবার ১১ দিন পর নারায়ণগঞ্জ থেকে উদ্যার

      প্রতিনিধি ২ আগস্ট ২০২২ , ৪:৫০:৫১ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক:
    এক সঙ্গে পালিয়ে যাবার ১১ দিন পর নারায়ণগঞ্জ থেকে সুনামগঞ্জের দুই শিক্ষা প্রতিষ্ঠানের দুই ছাত্রীকে উদ্যার করেছে পুলিশ।

    1

    দুই ছাত্রীর একজন হলেন সুনামগঞ্জ সদর উপজেলার বড়ঘাট গ্রামের সাজ্জাদুর রহমান সানজুর মেয়ে সোমা আক্তার শাহজাদী(২২),অপরজন হলেন পার্শবর্তী বিশ্বম্ভরপুর উপজেলার পলাশের লতারগাঁও গ্রামের আব্দুস সোবাহানের মেয়ে লায়লা সোবাহান ঝিলিক (১৭)।

    সোমা সুনামগঞ্জ সরকারি কলেজের একাদশ বর্ষের শিক্ষার্থী ও ঝিলিক বিশ্বম্ভরপুরের পলাশ উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছরের এসএসসি পরীক্ষার্থী।

    এ দুই ছাত্রী বাড়ি থেকে স্বেচ্ছায় পালিয়ে যাবার পর মানব পাচারকারী চক্রের খপ্পরে পড়েছেন ধারণা নিয়ে সহপাঠি শিক্ষার্থী ও স্থানীয়রা তাদের সন্ধান চেয়ে সড়কে মানববন্ধন ও সমাবেশ করেন। এ নিয়ে শুরু হয় তোলপাড়।

    তবে ওই দুই ছাত্রী উদ্যারের পর পুলিশী জিজ্ঞাসাবাদে একজন জানিয়েছেন পরিবারের লোকজনের সাথে অভিমানে ও অপরজন আপাতত পারিবারীক চাপে বিয়েতে সম্মতি না দিয়ে স্বেচ্চায় এক সঙ্গে তারা বাড়ি থেকে পালিয়ে গিয়েছিলেন।

    সোমবার সন্ধায় সুনামগঞ্জ সদর মডেল থানা ও বিশ্বম্ভরপুর থানা পুলিশ জানায়, গেল ২১ জুলাই সকালে বিশ্বম্ভরপুরের পলাশ লতারগাও’র লায়লা সোবাহান ঝিলিক ও সুনামগঞ্জ সদর উপজেলার বড়ঘাটের সোমা আক্তার শাহজাদী একসঙ্গে নিখোঁজ হন।

    এ ঘটনায় উভয় পরিবারের পক্ষ থেকে তাদের সন্ধান চেয়ে সুনামগঞ্জ সদর মডেল থানা ও বিশ্বম্ভরপুর থানায় পৃথক দুটি জিডি করা হয়।

    মানব পাচারকারী চক্রের খপ্পরে পড়েছেন এমন ধারণা নিয়ে উদ্ভেগ প্রকাশ করে বাড়ি থেকে পালিয়ে যাওয়া দুই ছাত্রীর সন্ধানে সহপাঠি ও স্থানীয় লোকজন সড়কে মানববন্ধন এবং সমাবেশ করেন।এরপর নরেচরে বসে পুলিশ প্রশাসন।

    পালিয়ে যাবার ১১ দিন পর ৩১ জুলাই নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি পোষাক কারখানায় প্রবেশের পথে তথ্য প্রযুক্তির মাধ্যমে দুই ছাত্রীকে উদ্যার করে সোমবার সুনামগঞ্জ নিয়ে আসে পুলিশ।

    সোমবার সন্ধায় সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী ও বিশ্বম্ভরপুর থানার ওসি মো. ইকবাল হোসেন জানান,এ দু’ছাত্রী উদ্যারে দুই থানা পুলিশ যৌথভাবে তাদের সন্ধানে নেমে তথ্য প্রযুক্তির মাধ্যমে তাদেরকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে রবিবার উদ্ধার করা হয়।

    এরপর সুনামগঞ্জ নিয়ে এসে সোমবার পরিবারের নিকট তাদেরকে হস্তান্তর করা হয়।

    আরও খবর 1

    Sponsered content