বেলাল আহমদ,চট্রগ্রাম ব্যুরো:

বান্দরবানের লামায় ঠিক আমের আকৃতির ডিম পাড়ছে একটি দেশি জাতের মুরগি। ডিমের এই অদ্ভুত আকৃতি দেখে স্থানীয়রা হতবাক। ঘটনাটি ঘটেছে লামা পৌরসভার ১ নং ওয়ার্ড চম্পাতলী এলাকায়।

লামা প্রাণী সম্পদ বিভাগের উপ সহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজার পালিত মুরগি গত কয়েকদিন থেকে এ ধরনের ডিম দিচ্ছে। এ ঘটনায় তিনি নিজেও কিছু বুঝে উঠতে পারছেন না।

অদ্ভুত আকৃতির এই ডিম দেখতে স্থানীয়রা তার বাসায় ভিড় জমাচ্ছেন। প্রাণী কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজা তার পরিবার নিয়ে চম্পাতলী এলাকায় থাকেন। বাসায় তিনি বেশকিছু মুরগি লালন পালন করেন।

মুরগিটির মালিক মোহাম্মদ মহসিন রেজা জানিয়েছেন, প্রথমদিকে মুরগিটি স্বাভাবিক আকৃতির ডিম পারতো। কিন্তু গত দুদিন থেকে মুরগিটি ঠিক আমের আকৃতির ডিম পাড়ছে। সকালে উঠে মুরগির ঘরটিতে ডিম দেখে তিনি হতবাক হন। তবে ডিমের ভেতর কুসুম অন্যান্য ডিমের মতো স্বাভাবিক রয়েছে। মুরগিটি এ পর্যন্ত চারটি ডিম পেরেছে আমের আকৃতির।

মোহাম্মদ মহসীন রেজা আরো জানান, মুরগীটি বয়স এক বছর। অদ্ভুত আকৃতির ডিমগুলো তিনি গবেষণার জন্য ঢাকায় পানি সম্পদ কার্যালয়ে পাঠাবেন বলে জানিয়েছে। এছাড়া বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here