কামরুল ইসলাম, দেলদুয়ার (টাঙ্গাইল):

করোনাভাইরাস পরিস্থিতির কারণে রোগী শূন্য হয়ে পড়েছে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। শনিবার সরজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালের পুরুষ ও মহিলা ওয়ার্ডে একজন রোগীও ভর্তি নেই। বিছানা পত্র ছাড়া শুধু খাট পড়ে আছে। ৩১ শয্যার এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যায় উন্নীত করা হলেও পর্যাপ্ত চিকিৎসা সেবা মিলছে না। এখনো জনবল ও প্রয়োজনীয় যন্ত্রপাতি বরাদ্দ দেয়া হয়নি বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিনহাজ উদ্দিন জানান, করোনাভাইরাসের আতঙ্কে সাধারণ রোগীরা হাসপাতালে ভর্তি হচ্ছে না। তিনি আরো জানান, দেলদুয়ারে ৪শ ৪৯ জন প্রবাসী দেশে ফিরেছেন। অনেকের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে। বর্তমানে ৬৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। উপরের নির্দেশনা অনুযায়ী নতুন ভবনের তৃতীয় তলায় ৫টি আইসোলেশন বেড প্রস্তুত করা হচ্ছে। বর্তমানে ৭ সেট পিপিই ও কিছু চিকিৎসা সরঞ্জাম বরাদ্দ পাওয়া গেছে। শীঘ্রই আরো পাওয়া যাবে।

এদিকে অভিযোগ রয়েছে, সাধারন রোগীদের হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি করতে অনুৎসাহিত করছেন। বাড়িতে চিকিৎসা নিতে বলেছেন। ফলে জরুরী রোগী ছাড়া কেও বহির্বিভাগে চিকিৎসা নিতে আসছেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here