তৃতীয় ধাপে অনুষ্ঠেয় আরও ৫৯ পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা বিভাগের মনোনীত প্রার্থীরা হলেন- টাঙ্গাইল সদর পৌরসভায় মো. মাহমুদুল হক, মির্জাপুরে মো. শফিকুল ইসলাম, ভূয়াপুরে মো. জাহাঙ্গীর হোসেন ও সখীপুরে মো. নাসিরউদ্দিন; কিশোরগঞ্জের কটিয়াদীতে মো. তোফাজ্জল হোসেন খাঁন; মুন্সীগঞ্জের সদর পৌরসভায় আলহাজ শহিদুল ইসলাম; রাজবাড়ীর পাংশায় মো. রইজউদ্দিন খান; শরীয়তপুরের নড়িয়ায় সৈয়দ রিন্টু; এবং শরীয়তপুরের ভেদরগঞ্জে বি এম মোস্তাফিজ ও জাজিরায় মাজহারুল ইসলাম রনী।

খুলনা বিভাগের প্রার্থীদের মধ্যে রয়েছেন- চুয়াডাঙ্গার দশর্নায় মো. হাবিবুর রহমান, ঝিনাইদহের হরিণাকুন্ডুতে মো. জিন্নাতুল হক, ঝিনাইদহের কোটচাঁদপুরে এস কে এম সালাহউদ্দীন বুলবুল, যশোরের মনিরামপুরে শহীদ মো. ইকবাল হোসেন, নড়াইলের সদর পৌরসভায় মো. জুলফিকার আলী ও কালিয়ায় এস এম ওহিদুজ্জামান, বাগেরহাটের মোরেলগঞ্জে ফরহাদ হোসেন, খুলনার পাইকগাছায় মো. মনিরুজ্জামান, সাতক্ষীরার কলারোয়ায় শেখ শরিফুজ্জামান এবং বরগুনার সদর পৌরসভায় অ্যাডভোকেট মোহাম্মাদ আবদুল হালিম ও পাথরঘাটায় মো. সাহাবউদ্দিন (সাকু)।

রংপুর বিভাগের মনোনীত প্রার্থীরা হলেন-দিনাজপুরের হাকিমপুরে মো. সাখাওয়াত হোসেন শিল্পী, নীলফামারীর জলঢাকায় মো. ফহমিদ ফয়সাল চৌধুরী, কুড়িগ্রামের উলিপুরে হায়দার আলী মিঞা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জে মো. ফারুক আহম্মেদ।

রাজশাহী বিভাগের মনোনীত প্রার্থীরা হলেন-বগুড়ার ধুনটে মো. আলীমুদ্দিন হারুন মন্ডল, শিবগঞ্জে মো. মতিয়ার রহমান (মতিন), গাবতলীতে মো. সাইফুল ইসলাম, কাহালুতে মো. আব্দুল মান্নান ও নন্দীগ্রামে সুশান্ত কুমার সরকার; চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে তারিক আহমদ; নওগাঁর ধামইরহাটে মো. মাহবুবুর রহমান চৌধুরী ও নওগাঁ সদর পৌরসভায় মো. নাজমুল হক (সানি); রাজশাহীর কেশরহাটে মো. খুশবর রহমান; নাটোরের সিংড়ায় মো. তায়জুল ইসলাম; এবং পাবনা সদর পৌরসভায় নুর মোহাম্মাদ মাছুম (বগা)।

বরিশাল বিভাগের পৌরসভায় বিএনপির মনোনীতরা হলেন-ভোলার বোরহানউদ্দিনে মো. মনিরুজ্জামান ও দৌলতখানে মো. আনোয়ার হোসেন, বরিশালের গৌরনদীতে মোহাম্মদ জহির সাজ্জাদ ও মেহেন্দীগঞ্জে মো. জিয়াউদ্দিন সুজন, ঝালকাঠির নলছিটিতে মো. মজিবুর রহমান এবং পিরোজপুরের স্বরূপকাঠিতে মো. শফিকুল ইসলাম ফরিদ।

ময়মনসিংহ বিভাগের মনোনীত প্রার্থীরা হলেন- জামালপুরের সরিষাবাড়িতে এ কে এম ফয়জুল কবীর তালুকদার শাহীন; শেরপুরের নকলায় মো. এনামুল হক রিপন ও নালিতাবাড়িতে মো. আনোয়ার হোসেন; ময়মনসিংহের গৌরীপুরে মো. আতাউর রহমান, ত্রিশালে রুবায়েত হোসেন শামীম ও ঈশ্বরগঞ্জে শরীফ মোহাম্মদ জুলফিকার আল টিপু; এবং নেত্রকোনার দুর্গাপুরে মোহা. জামালউদ্দিন।

সিলেট বিভাগের পৌরসভাগুলোতে বিএনপি মনোনীত প্রার্থীরা হলেন-সিলেটের গোলাপগঞ্জে গোলাম কিবরিয়া চৌধুরী ও জকিগঞ্জে ইকবাল আহমদ তাপাদার এবং মৌলভীবাজারের সদর পৌরসভায় মো. অলিউর রহমান।

চট্টগ্রাম বিভাগের সাত পৌরসভায় মনোনয়ন পেয়েছেন- কুমিল্লার লাকসামে মো. বেলাল রহমান মজুমদার ও বরুড়ায় মো. জসিমউদ্দিন পাটোয়ারী, চাঁদপুরের হাজীগঞ্জে মো. আব্দুল মান্নান খান, ফেনী সদর পৌরসভায় আলালউদ্দিন আলাল, নোয়াখালীর হাতিয়ায় মোহাম্মদ আবদুর রহিম ও চৌমুহনীতে মোহাম্মদ জহির উদ্দিন এবং লক্ষীপুরের রামগঞ্জে মো. তোফাজ্জল হোসেন চৌ. বাচ্ছু।

বিবৃতিতে জানানো হয়- চূড়ান্তভাবে মনোনীত চট্টগ্রাম, সিলেট ও রংপুর বিভাগের প্রার্থীদের ৩০ ডিসেম্বের সকাল ১১টায়, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের প্রার্থীদের ৩০ ডিসেম্বের দুপুর ১২টায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের প্রার্থীদের ৩০ ডিসেম্বের দুপুর ২টায় মনোনয়নপত্র হস্তান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here