কামরুল ইসলাম, দেলদুয়ার (টাঙ্গাইল) :

টাঙ্গাইলের দেলদুয়ার উপজিলা যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করে আবার তা স্থগিত করা হয়েছে। এতে উপজেলার যুবলীগের নেত-কর্মীরা হতাশ হয়ে পড়েছেন। দলীয় সূত্রে জানা গেছে, দেলদুয়ার উপজেলা গঠনের পর থেকে আজ পর্যন্ত আহবায়ক কমিটি দিয়ে চলছে উপজেলা যুবলীগ। ২০১৩ সালে ৩য় বারের মতো এস এম এহসানুল হক সুমনকে আহবায়ক কওে ৬১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির অনুমোদন দেয় জেলা যুবলীগ। সে সময় তাদের তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়। কিন্তু ৬ বছর পার হলেও সম্মেলন করতে পারেনি আহবায়ক কমিটি। দীর্ঘ ৬ বছর পর গত ১৪ অক্টোবর সোমবার সম্মেলন হওয়ার কথা থাকলেও অনিবার্য করণবশত তা স্থগিত করে কেন্দ্রীয় যুবলীগ।

নাম প্রকাশ না কররা শর্তে দেলদুয়ার উপজেলা যুবলীগের কয়েকজন নেতা-কর্মী বলেন, এমনিতেই এখ পর্যন্ত দেরদুয়ার উপজেলা যুবলীগ নির্বাচিত পুর্নাঙ্গ কমিটি দ্বারা পরিচালিত হযনি। শুধু আহবায়ক কমিটি দিয়েই চললে কয়েক যুগ। এতে করে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা ঝিমিয়ে পড়েছিল। এবার সম্মেলনের তারিখ ঘোষণায় সবাই সবাই চাঙা হয়ে ওঠেন। কিন্তু হঠাৎ উপজেলা যুবলীগের সম্মেলন স্থগিত হওয়ায় নেতা-কর্মীরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এব্যাপারে দেলদুয়ার উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোস্তফা কামাল নান্নু বলেন, দীর্ঘ দিন পর যুবলীগের সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে অনেক উৎসাহ উদ্দিপনা সৃষ্টি হয়ে ছিল। কিন্তু হঠাৎ করেই সম্মেলনের আগে মম্মেলন স্থগিতের সিদ্ধান্তে যুবলীগের সকল নেতা-কর্মীরা খুবই হতাশ হয়ে পরেছে।

দেলদুয়ার উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এহসানুল হক সুমন বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশেই এ সম্মেলন স্থগিত করা হয়েছে। যুবলীগের কেন্দ্রীয় কমিটির সংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি আমাকে জানিয়েছেন, সামনেই কেন্দ্রীয় যুবলীগের সম্মেলন। এ মম্মেলন শেষ না হওয়া পর্যন্ত দেশের কোথাও সম্মেলন হবে না। সেই মোতাবেক কেন্দ্রীয় মম্মেলন শেষ হলেই আমরা দেলদুয়ার উপজেলার যুবলীগের সম্মেলন করবো বলে আশা রাখি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here