কামরুল ইসলাম, দেলদুয়ার (টাঙ্গাইল):

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার লাউহাটী দক্ষিণপাড়া গ্রামের এক ব্যক্তি করোনা ভাইরাস (কভিড-১৯) আক্রান্ত হয়েছে। জানা গেছে, ওই ব্যক্তি আরিচা ফেরিঘাটে টিকিট মাস্টারের চাকুরী করেন। গত রোববার রাতেই কর্মস্থল থেকে তার শশুরবাড়ি ধামরাই উপজেলায় আশ্রয় নেন। কিছু দিন আগে করোনা ভাইরাস (কভিড-১৯) লক্ষণ দেখা গেলে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় রাজবাড়ী স্বাস্থ্য বিভাগ। তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠালে শনাক্তকরণ পরীক্ষায় ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস পজেটিভ বলে টাঙ্গাইল সিভিল সার্জন অফিস সূত্রে জানায় যায়। এই উপজেলায় তিনিই প্রথম করোনাভাইরাস রোগী।

এ ব্যাপারে  দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মিনহাজ উদ্দিন মিয়া বলে, করোনা ভাইরাস (কভিড-১৯) আক্রান্ত ব্যক্তি বাড়ি লাউহাটি গ্রামে। তবে ওই ব্যক্তি লাউহাটি গ্রামে প্রবেশ করেনি। বর্তমানে সে ধামরাই উপজেলায় তার শশুরবাড়ি এলাকায় থাকতেন। তিনি আরো জানান, উপজেলায় সোমবার পর্যন্ত করোনা ভাইরাস (কোভিড-১৯) সন্দেহে ৭৪ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য বিভাগ । এদের মধ্যে ৫৭ জন ব্যক্তির করোনা ভাইরাস (কোভিড-১৯) নেগেটিভ পাওয়া গেছে । বাকী ১৭ জনের করোনা ভাইরাস (কোভিড-১৯) পলীক্ষার ফল এসে পৌঁছায়নি। তবে লক্ষণ অনুযায়ি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান  বলেন, রোববার জেলার বিভিন্ন উপজেলা থেকে ৯০ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়। এর মধ্যে আক্রান্ত একজন সখীপুর উপজেলার বাসিন্দা। এ ছাড়া দেলদুয়ার উপজেলার বাসিন্দা এক ব্যক্তি রাজবাড়ীতে করোনা পরীক্ষা করায়। সেখানে তার করোনা পজেটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here