• জাতীয়

    তিনি আ.লীগের পক্ষে বিদেশে গিয়ে দায়-দায়িত্বপ্রাপ্তও কেউ নন: তথ্যমন্ত্রী

      প্রতিনিধি ২১ আগস্ট ২০২২ , ৯:৫৭:০১ প্রিন্ট সংস্করণ

    পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের বক্তব্যের বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, উনি (পররাষ্ট্রমন্ত্রী) আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন। সুতরাং তিনি আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে দায়-দায়িত্বপ্রাপ্তও কেউ নন।

    1

    রোববার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

    পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের বিষয়ে তিনি আরও বলেন, কেউ যদি বিদেশে গিয়ে কারও সঙ্গে গল্প করে আসেন, তার দায়-দায়িত্ব সরকার বা দলের নয়।

    হাছান মাহমুদ বলেন, তাদের ভিত জনগণ। জনগণের শক্তিতেই তারা বিশ্বাস করেন। তবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, তার বক্তব্যটি বিকৃত করা হয়েছে।

    প্রসঙ্গত, পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন গত বৃহস্পতিবার চট্টগ্রামে জন্মাষ্টমীর অনুষ্ঠানে বলেন— তিনি ভারতে গিয়ে বর্তমান সরকারকে টিকিয়ে রাখতে ‘যা যা করা দরকার’ তা-ই করার অনুরোধ করেছেন।

    পর দিন শুক্রবার বক্তব্যের ব্যাখ্যায় তিনি বলেন, ‘আমি বলেছি— আমরা চাই শেখ হাসিনার স্থিতিশীলতা থাকুক। এ ব্যাপারে আপনারা (ভারত) সাহায্য করলে আমরা খুব খুশি হব।’

    পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যে দেশের রাজনীতিতে আলোচনা-সমালোচনার জন্ম হয়েছে। বিভিন্ন দলের পক্ষ থেকে কড়া প্রতিক্রিয়া ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে। অনেকে বলেছেন— এটি দেশের ভাবমূর্তিও ক্ষুণ্ন করেছে।

    আরও খবর 20

    Sponsered content